ভিভো এক্স ৬০টি: সাধ্যের মধ্যে সেরা ফোন

স্মার্টফোন বিশ্বে ভিভো তাদের এক্স সিরিজের আরো একটি নিউ ব্র্যান্ড ফোন ভিভো এক্স ৬০ টি লঞ্চ করেছে। আজকের এই আর্টিকেলটিতে আমি আপনাদেরকে জানাবো ফোনটির প্রসেসর, ব্যাটারি , ক্যামেরা এবং আরো অন্যান্য আকর্ষণীয় সব ফিচার সম্পর্কে। তাই ফোনটি সম্পর্কে বিস্তারিত জানতে চোখ রাখুন আজকের এই আর্টিকেলটিতে।

বডি: এর বডি ডাইমেনশন হচ্ছে ১৫৯.৬৩*৭৫.০১*৭.৩৬ মিলিমিটার এর। এর ওজন হচ্ছে ১৭৫.৫০ গ্রাম। এছাড়াও এতে রয়েছে ডুয়াল সিম ব্যবহারের সুবিধা।

ডিসপ্লে: ডিসপ্লে হিসেবে থাকছে ৬.৫৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজুলেশনের একটি সুপার এমোলেড ডিসপ্লে। এর রেজুলেশন হল ১০৮০*২৩৭৬ মেগা পিক্সেলের। পিপিআই ডেনসিটি হিসেবে থাকছে ৩৯৮।এছাড়াও এতে থাকছে মাল্টিটাচ এর সুবিধা । এর স্ক্রীন টু বডি রেশিও হলো ৯০.১%।

নেটওয়ার্ক: এখানে নেটওয়ার্ক হিসেবে রয়েছে জিএসএম, এইচ এস পি এ,৫ জি এবং এল টি ই প্রযুক্তি ।

অপারেটিং সিস্টেম: অপারেটিং সিস্টেম হিসেবে এতে থাকছে অ্যান্ড্রয়েড ভি ১১। চিপসেট হিসেবে এতে থাকছে মিডিয়াটেক ডায়মনসিটি যা ৭ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি করা একটি অক্টাকোর প্রসেসর।

ক্যামেরা: পিছনের ক্যামেরাতে প্রাইমারি সেন্সরটি হল ৪৮ মেগাপিক্সেলের, সঙ্গে থাকছে ১৩ মেগাপিক্সেল এর একটি আল্ট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, এবং ৩ মেগাপিক্সেল এর একটি মাক্রো সেনসর ক্যামেরা। সঙ্গে এলইডি ফ্ল্যাশ তো থাকছেই।এর ফ্রন্ট এ রয়েছে ৩২ মেগাপিক্সেল এর একটি ক্যামেরা।ফিচার হিসেবে থাকছে ডুয়াল এলইডি ফ্ল্যাশ।

মেমোরি: ফোনটি পাওয়া যাবে মাত্র একটি ভেরিয়েন্ট এ। তা হল ৮ জিবি রেম এর সাথে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।সঙ্গে থাকছে মাইক্রো এসডি কার্ড স্লট।

সাউন্ড সিস্টেম:এতে লাউড স্পিকার এর পাশাপাশি থাকছে ৩.৫ এম এম জ্যাক।

ব্যাটারি এবং চার্জার: এতে থাকছে ৪৩০০ মিলি অ্যাম্পিয়ার এর নন রিমুভেবল হিউজ ব্যাটারি। সঙ্গে থাকছে ৩৩ ওয়াটের একটি সুপার ফাস্ট চার্জার।

Leave a Comment